দৈনিক নবতান
জনতার সংসদ

গোপালপুরে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে নলকূপ স্থাপন

0

মো. সেলিম হোসেন, গোপালপুর-টাঙ্গাইল:
টাঙ্গাইলের গোপালপুরে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে নলকূপ স্থাপন করা হয়েছে। গতকাল বিকালে উপজেলার আলমনগর ইউনিয়নের নবগ্রাম বাজার মোড়ে বিশেষ দোয়া মাহফিলের মাধ্যমে এর উদ্বোধন করা হয়।
জানা যায়, নবগ্রাম বাজার মোড়ে দীর্ঘদিন ধরে নলকূপ ছিলনা। যে কারণে বাজারের ব্যবসায়ী, সাধারণ ক্রেতা ও পথচারীরা সহজলভ্য পানির সেবা থেকে বঞ্চিত হতেন। তারা দূর থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনী কাজ করতেন। এমতাবস্তায় ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন বাজারের ব্যবসায়ী ও জনসাধারণের সুবিধার্ধে নবগ্রাম বাজার মসজিদ সংলগ্ম রাস্তার দক্ষিণ পাশে একটি নলকূপ স্থাপন করে পাকাকরণের কাজও বিনামূল্যে করে দেন। নলকূপ স্থাপনের জায়গা দিয়ে সহযোগিতা করেছেন বাজার মসজিদের সভাপতি অধ্যাপক আশরাফুল আলম। সার্বিক সহযোগিতায় ছিলেন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাংবাদিক শেখ মাহদী হাসান শিবলী, নবগ্রাম বাজার বণিক সমিতির সভাপতি মো. সেলিম হোসেন (সাংবাদিক), সাধারণ সম্পাদক মোন্নাফ হোসেন মন্টু ও সহসভাপতি আক্তার হোসেনসহ বাজার পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।


নলকূপ উদ্বোধনকালে মোনাজাতে অংশ গ্রহন করেন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের সভাপতি মুফতি ইসমাইল হোসাইন, কোষাধ্যক্ষ হাঃ মাওলানা আব্দুল হালিম, প্রচার সম্পাদক মুফতি আহমদউল্লাহ ও নাজমুল, নবগ্রাম বাজার মসজিদের ইমাম মাওলানা মুনসুর আলী, বাজারের প্রবীণ ব্যবসায়ী খাদেমুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় ইকরামুল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শেখ মাহদী হাসান শিবলী জানান, “তোমরা কল্যাণকর কাজে একে অপরের সহযোগী হও” পবিত্র আল কোরআনের এই বানীকে বাস্তবায়ন করার লক্ষ্যে সংগঠনটি সামাজিক সেবামূলক কাজ করে যাচ্ছে। কল্যাণময় কাজে সবার পাশে থাকার লক্ষ্যে আমরা নবগ্রাম বাজার মোড়ে বিনামূল্যে নলকূপ স্থাপন করেছি। এরপর জনবহুল জায়গায় আরো নলকূপ স্থাপন করার পরিকল্পনা হাতে নিয়েছি। অচিরেই তা সম্পন্ন করতে পারবো, ইনশাআল্লাহ।

Leave A Reply

Your email address will not be published.