দৈনিক নবতান
জনতার সংসদ

নবীন অভিনেত্রী নিশাতের মৃত্যু ডেঙ্গুতে নাকি অন্য কিছু?

0

নবীন অভিনেত্রী ও এইচএসসি পরীক্ষার্থী নিশাত আরা আলভিদা (১৯) মারা গেছেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকাল ৮টায় নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তবে মৃত্যুর আগে তার ফেসবুক অ্যাকাউন্টের স্টোরিতে দেওয়া পোস্ট ঘিরে তৈরি হয়েছে রহস্য। এদিকে নিশাত মাত্র চার দিন আগে তার ফেসবুকে ছবি আপডেট করে লেখেন ‘পরের জন্মে শালিক হব’। দুইদিন আগে হাসপাতালের বিছানায় শুয়ে আছেন এমন একটি ছবি দেন। সঙ্গে দেন হৃদয় ভাঙার ছবি।

মৃত্যুর ২১ ঘণ্টা আগে তাঁর ফেসবুক স্টোরিতে লেখেন ‘শেষ’ সঙ্গে ফের হৃদয় ভাঙার ইমোজি। আর লেখেন ‘সে ভালো থাকুক।’

প্রশ্ন উঠেছে, কাকে উদ্দেশ করে এই স্টোরি ছিল। নেটিজেনদের একাংশ মনে করছেন নিশাত আরা আলভিদা গত ৫ দিন ধরে মৃত্যুর পথে হাঁটছিলেন, যেখানে হৃদয়ঘটিত বিষয়ও থাকতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক নিশাতের বন্ধু ও পরিবারের পরিচিত একজন একটি গণমাধ্যমকে বলেন, ‘ওর মা ঢাকা থেকে মরদেহ নিয়ে যাওয়ার সময় আমাকে ফোন দিয়ে জানায়। তারা মূলত মৃত্যুর কারণ সেভাবে প্রকাশ্যে আনতে চায়নি। আমিও বুঝলাম না। হয়তো ডেঙ্গু নয়, হয়তো এমন কোনো কারণ থাকতে পারে যেটা নিয়ে কথা বলতে চান না তারা।’

 

পারিবারিক সূত্রে জানা গেছে, চার দিন আগে হঠাৎই জ্বরে আক্রান্ত হন ১৯ বছরের নিশাত। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। তার প্লাটিলেট কমতে থাকে। অবশ্য এক দিনের মাথায় প্লাটিলেট আবার বাড়তে থাকে। কিছুটা সুস্থ বোধ করায় বাসায় চলে আসে। কিন্তু শেষ রক্ষা হয়নি। বৃহস্পতিবার সকাল আটটায় নিশাত বাসাতেই মারা যান।

বৃহস্পতিবারই নিশাতের মরদেহ নাটোরে নিয়ে যাওয়া হয়। নাটোর হাফ রাস্তা এলাকায় তারা থাকতেন। সেখানেই একটি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

নিশাতের বেড়ে ওঠা নাটোর জেলায়। সেখান থেকে এসএসসি পাস করেন। নাটোরেই একটি কলেজে ভর্তি হয়ে পরে তিনি ঢাকায় চলে আসেন। থাকতেন মায়ের সঙ্গে। এইচএসসি পরীক্ষার্থী ছিলেন নিশাত। সর্বশেষ সে অ্যাকাউন্টিং পরীক্ষা দিয়েছে। এরপর আর কোনো পরীক্ষা দিতে পারল না।

অভিনয় নিয়ে অনেক স্বপ্ন ছিল নিশাতের। ইচ্ছা ছিল থিয়েটারে অভিনয় শেখার। কয়েক মাস আগে সে থিয়েটারিয়ান নামের একটি নাট্যদলে কর্মশালা করেছিল। থিয়েটার শুরুর ইচ্ছা ছিল। সম্প্রতি একটা নাটকে পুরো গল্পে ছিলেন। আগে দুই বা তিনটি দৃশ্যে দেখা যেত তাকে।

 

Leave A Reply

Your email address will not be published.