দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে ধনবাড়ী  প্রেসক্লাবে প্রতিবাদ সভা

0

এস,এম আব্দুর রাজ্জাক:

পেশাগত দায়িত্ব পালনকালে গত শনিবার (২৮ অক্টোবর) ঢাকায় সাংবাদিকদের ওপর হামলা ও এক সাংবাদিক নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ জানিয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলের ধনবাড়ী প্রেসক্লাবে।

বুধবার (দুপুর ১.১০ ঘটিকার সময়  ধনবাড়ী প্রেসক্লাব‘র অস্থানীয় কার্যালয়ে  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।প্রতিবাদ সভা ধনবাড়ী প্রেস ক্লাবের সভাপতি  বীর মুক্তিযোদ্ধা স. ম. জাঙ্গীর আলম এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় করে ধনবাড়ীতে কর্মরত সাংবাদিকবৃন্দ এতে একাত্মতা প্রকাশ করে। এ সময় সংক্ষিপ্ত সমাবেশ বক্তারা বলেন, রাজনৈতিক সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর হামলা নিন্দনীয়। রাজনৈতিক সভা সমাবেশের সংবাদ সংগ্রহ ও প্রচার সাংবাদিকদের পেশাগত দায়িত্ব। সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করে সংবাদ মাধ্যমে প্রচার করে দেশের গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় সর্বদা সচেষ্ট ভূমিকা পালন করে। এই দায়িত্ব পালনে যারা বাধা দেন তারা গণতন্ত্র ও মানবাধিকার পরিপন্থী চিন্তা ধারণ করেন। প্রায়শই রাজনৈতিক কর্মসূচির সংবাদ সংগ্রহের সময় হামলার শিকার হন সাংবাদিক ও গণমাধ্যম কর্মীরা। এ সব হামলার কোনো সুষ্ঠু তদন্ত ও বিচার পাওয়া যায় না। যারা এ ধরনের ন্যক্কারজনক হামলায় জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার করতে হবে। এ ধরণের অপসংস্কৃতি বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিক সমাজ রাজপথে নেমে আসবে।

বক্তারা আরো বলেন, ২০০৫ সাল থেকে বাংলাদেশের স্বাধীন সাংবাদিকতার সূচক কমেছে। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ক্লোজড সার্কিট (সিসিটিভি) ক্যামেরার মাধ্যমে দুর্বৃত্তদের শনাক্ত করে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি আহব্বান জানান বক্তারা।

প্রতিবাদ সভায় উপস্থি থেকে বক্তব্য রাখেন,ধনবাড়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: আনছার আলী, সাংবাদিক আব্দুল্যা আবু এহসান, মো: শহিদুল্যা, এস,এম আব্দুর রাজ্জাক, হাফিজুর রহমান, সৈয়দ সাজন আহম্মদ রাজু,, রমজান আলী, জগলু,  নুরু নবী,প্রমুখ।

 

 

Leave A Reply

Your email address will not be published.