দৈনিক নবতান
জনতার সংসদ

সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগে দ্বন্দ্বে পৃথক পৃথক পুস্পস্তবক অর্পন

0

স্টাফ রিপোর্টার:
জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগে দ্বন্দে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৪১-জামালপুর-৪ (সরিষাবাড়) আসনের স্বতন্ত্র প্রার্থী দলের অব্যাহতি প্রাপ্ত নেতাদের নিয়ে ও আওয়ামী লীগের নৌকার মনোনিত এমপি প্রার্থী পৃথক পৃথকভাবে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে পুস্পস্তবক অর্পন করেছেন। আওয়ামী লীগের মনোনীত এমপি প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সদস্য প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল তার ব্যাক্তিগত কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন ও বীর শহীদদের মাগফিরাত কামনায় দোয়া করেন। পরে তিনি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এম এ লতিফ ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুস সালাম এর নেতৃত্বে দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীর একাংশদের নিয়ে শনিবার(১৬ ডিসেম্বর) সকাল ১০ টায় জাতীয় কর্মসুচীর অংশ হিসেবে উপজেলা মুক্তিযোদ্ধা সংস উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন শেষে স্মৃতিসৌথে বীর শহীদদের প্রতি শ্রদ্ধায় পুস্পস্তবক অর্পন ও শহীদদের আতœার মাগফিরাত কামনা করে দোয়া করেন। একই স্থানে পৃথক ভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী উপজেলা ও জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক অধ্যক্ষ আব্দুর রশীদ উপজেলা আওয়ামী লীগের ব্যানারে পুস্পস্তবক অর্পন করেন। এ সময় তার সাথে ছিলেন সদ্য দলীয় পদ হতে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি প্রাপ্ত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তেজগাও কলেজের অধ্যক্ষ হারুন অর রশীদ,পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান, সাতপোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রফিক মাষ্টার।এ সময় দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের একাংশের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
অপর দিকে দুই দুই বারের সংসদ সদস্য সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা: মুরাদ হাসান এমপি তার অনুসারীদের সাথে নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, বীর শহীদদের শ্রদ্ধায় মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন শেষে বীর শহীদদের প্রতি আতœার মাগফিরাত কামনায় দোয়া করেন ।
এ নিয়ে দলীয় একাংশের মাঝে ক্ষোভ ও সমালোচনা চলছে।এটিকে দলের ত্যাগী ও পদবঞ্চিত কর্মীরা দলের অভ্যন্তরীণ বিরোধ বলে মন্তব্য করেছেন।এ কারণে উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা দ্বিধা-বিভক্ত হয়েছেন। এ বিরোধ ভিতরে থাকলেও এখন প্রকাশ্যরুপ নিয়েছে। এ কোন্দল ছড়িয়ে পড়ায় দলের নেতারা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাষ্ট্রিয় কর্মসুচী পৃথক পৃথক ভাবে পালন করছেন। আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের উন্নয়নের কথা বলছেন। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগে দ্বন্দে বিভক্ত হয়ে পৃথকভাবে কর্মসূচিতে অংশ নিচ্ছেন। তাঁরা নির্বাচনের চেয়ে তাদের চাওয়া পাওয়া কে বেশি গুরুত্ব দিচ্ছেন বলে সচেতন মহল মন্তব্য করছেন।
এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা বলেন, সংগঠনের শৃংখলা বিরোধী কর্যকলাপের কারণে তারা দলীয় পদ থেকে অব্যহতি পেয়েছেন। তারা সংগঠন ও সংগঠনের শৃংখলা মানেন না। বিধায় অব্যাহতি প্রাপ্তরা তাদের মানসিকতাই হলো সংগঠনের শৃংখলাবোধ বর্হিভ’ত কাজ করা। এ ক্ষেত্রে আনুষ্ঠানিকতা তার বহি:প্রকাশ বলে মন্তব্য করেন তিনি।
দলের ভিতরে দ্বন্দ রয়েছে জানতে চাইল তিনি জানান, এখানে স্বাধীনতা ও স্বাধীনতার বিপক্ষের দ্বন্দ হয়েছে। এটি দ্বন্দ নয়, বিভাজন হয়েছে বলে জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.