দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বই পড়ি স্মার্ট বাংলাদেশ গড়ি: সত্যহা পাঞ্জি ত্রিপুরা

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
বান্দরবানে ভাষার মাসে ত্রিপুরা ছাত্রাবাসের পাঠাগারের প্রয়োজনীয় সরঞ্জামাদি ও বই বিতরণসহ পাঠাগারটি উদ্বোধন করা হয়েছে। বুধবার ( ২১ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলায় লেমুঝিড়ি এলাকায় ত্রিপুরা ছাত্রাবাস লাইব্রেরিতে প্রয়োজনীয় সরঞ্জামাদি ও বই বিতরণ করেন সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান পিএসসি।
এসময় সেনা রিজিয়নের উদ্যোগে পাঠাগারের একটি বুকশেলফ, ৩০টি চেয়ার, দুইটি টেবিল এবং একশত বিভিন্ন প্রসিদ্ধ লেখকদের বই বিতরণ করা হয়।
প্রধান অতিথি লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান বলেন, পাঠ্যপুস্তক হতে জ্ঞান আহরণের পাশাপাশি লাইব্রেরি মানুষের বাহ্যিক জ্ঞানকে আরো বেশি প্রসারিত করে। বই পড়া মানুষকে যেমন আনন্দ দেয় তেমনি জ্ঞানী করে তোলে। সুতরাং সকলের প্রতি এই আহ্বান থাকবে যে, এই পাঠাগারটিকে সদ্য ব্যবহার করে অর্জিত জ্ঞানকে নিজের দেশের জন্য বিলিয়ে দেবে বলে আমি বিশ্বাস করি । সেনা রিজিয়নের এই মহতী কর্মকাণ্ডগুলো বর্তমানে ন্যায় ভবিষ্যতেও চলমান থাকবে। এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য সত্যহা পাঞ্জি ত্রিপুরা বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে বই পড়ার বিকল্প নেই। স্মার্ট বাংলাদেশ গড়ি: বই পড়ি- এই প্রতিপাদ্য হোক আমাদের সবার জীবনে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনডিপি চেয়ারম্যান জনাব খুশী রায় ত্রিপুরা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অংসাহ্লা মারমা, স্থানীয় মেম্বার আবুল মনছুর উপস্থিত ছিলেন। ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সভাপতি লাভেদ ত্রিপুরা এর সভাপতিত্বে অনুষ্ঠানের সমাপ্তি হয় এবং নেলসন ত্রিপুরার সঞ্চালনার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

Leave A Reply

Your email address will not be published.