দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

প্রতিপক্ষের বিরুদ্ধে হুমকি-ধামকি দিয়ে ভূ’মি জবর দখলের পায়তারার অভিযোগ

0

স্টাফ রিপোর্টার : জামালপুরের সরিষাবাড়ীতে প্রতিপক্ষের বিরুদ্ধে হুমকি-ধামকি দিয়ে ভ’মি জবর দখলের পায়তারার অভিযোগ তুলেছেন ভুক্তভোগী মাসুদ রানা। ঘটনাটি সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের গেন্দার পাড়া গ্রামে গতকাল এ ঘটনা ঘটেছে।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মৃত সোবহান শেখ এর ছেলে মাসুদ রানা এর সাথে একই গ্রামের মৃত ওসমান গনি এর ছেলে মোকাদ্দেস আলীর সাথে রুদ্র বয়ড়া মৌজার খতিয়ান নং- ৪০১, দাগ নং- ৬৯৪ এর মধ্যে ১১ শতাংশ এবং দাগ নং-৬৯৫ এর মধ্যে ০৭ শতাংশ ভ’মি নিয়ে বিরোধ চলে আসছিল। ্এ বিরোধের জের ধরে মোকাদ্দেস আলী ২০২২ ইং সালে সিনিয়র সহকারী জজ সরিষাবাড়ী আদালতের মোকাদ্দমা নং-১৭১/ ২০২২ইং দায়ের করলে উভয় পক্ষকে ২০২২ইং সালের ২২ সেপ্টেম্বর তারিখে স্থিতিবস্থা বজায় রাখার নিদের্শ প্রদান করেন সিনিয়র সহকারী জজ। এর পরেও আদালতের নির্দেশনা অমান্য করে বিরোধপুর্ণ সাড়ে ১২ শতাংশ জমি জবর দখল করার জন্য বিভিন্ন মতলব এটে কোন সময় জমিতে গোবর, ছাই,জঙ্গলা-জঙ্গলী ফেলে কৌশলে ভুমি জবর দখলের পায়তারা করছেন।এ পায়তারার প্রতিবাদ করতে গেলে মাসুদ রানার পরিবার পরিজন কে নানা হুমকি প্রদান অব্যাহত রেখেছেন। এ নিয়ে মাসুদ রানা সরিষাবাড়ী থানায় এবং তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রে পৃথক দুটি অভিযোগ দায়ের করেন। এর ফলে মোকাদ্দেশ আলীর লোকজনের হুমকি ধামকিতে তারা নিরাপত্তাহীনতায় ভ’গছে। ভুক্তভোগী পরিবারটি সংশ্লিষ্ট প্রশাসনের নিকট ভ’মি জবর দখলের পায়তারাকারী ও হুমকি প্রদানকারীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনের জন্য আশু দৃষ্টি কামনা করেছেন।
এ ব্যাপারে ভুক্তভোগী মাসুদ রানা জানান, আমার প্রতিপক্ষ মোকাদ্দেস আলীর দাবীকৃত ভ’মি নিয়ে আদালতে মামলা দায়ের করেছেন। ওই দায়ের করা মামলাটি পরিচালনা না করায় আদালত খারিজ করে দেন। পরবতীতে মোকাদ্দেস আলী আদালতে আপীল করে দেড় শতাংশ ভ’মি দাবী করে আদালতে আপীল করেছেন। আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। প্রশাসনের কাছে বিচার চাই।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মুশফিকুর রহমান জানান, বিষয়টি জেনে তদন্ত করে দোষীর বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.